হবিগঞ্জ থেকে নমুনা প্রেরণের ১৪ দিন পর আরো ৩৯ জনের করোনা সনাক্ত-


স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ থেকে নমুনা প্রেরণের ১৪ দিন পর আরো ৩৯ জন জানতে পেরেছেন তারা করোনায় আক্রান্ত। জেলায় এনিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো ৫৯৩ জন। এদের মাঝে সুস্থ ১৯১ এবং মারা গেছেন ৬ জন।
গতকাল সোমবার ফেসবুক ম্যাসেঞ্জারে প্রেরিত এক বার্তায় এই তথ্য জানান হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জ্বল। নতুন ৩৯  করোনা আক্রান্তের মাঝে হবিগঞ্জ সদর ১৭, চুনারুঘাট ৯, বাহুবল ৬, মাধবপুর ৬ ও লাখাই উপজেলার ১ জন।
গত ১৪ ও ১৫ জুন দুইদিনে এই ৩৯ জনের নমুনা প্রেরণ করা হয় ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর)। দীর্ঘ অপেক্ষার পর ১৪ দিন পর করোনা আক্রান্ত হয়েছেন বলে জানতে পেরেছেন তারা।
জেলা স্বাস্থ্য বিভাগের হিসেবে, গত ১১ এপ্রিল থেকে এ পর্যন্ত হবিগঞ্জ থেকে করোনা পরীক্ষার জন্য মোট নমুনা পাঠানো হয়েছে ৭৩৪৯টি, রিপোর্ট এসেছে ৬০২৮। বাকী  আছে আরও ১৩২১ টি  রিপোর্ট। মোট ৫৯৩ জনের করোনা সনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ জন। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর ১৮৪, চুনারুঘাট ১২০, মাধবপুর ৯৫, নবীগঞ্জ ৫৬, বাহুবল ৪৬, লাখাই ৩৫, বানিয়াচং ২৪, আজমিরীগঞ্জ ২১ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ১০ জন। সুস্থ হয়েছেন ১৯১ জন।

-