বাহুবলে বালু ও ত্রাণের চাল জব্দ ॥ সামাজিক দূরত্ব অমান্য করায় জরিমানা-


নিজস্ব প্রতিনিধি ॥ গতকাল শুক্রবার বাহুবল উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। চলিতাতলা, ডুবাঐ বাজার, পুটিজুরী বাজার, আব্দানারায়ণ, এবং বাহুবল বাজার কঠোরভাবে তদারকি ও নজরদারি করেছে উপজেলা প্রশাসন।
গতকাল দুপুরে সরকারি ত্রাণের চাল বিক্রয় করা হচ্ছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সাতকাপন ইউনিয়ন পরিষদে অভিযান পরিচালনা করা হয়। টের পেয়ে ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাদ্রাসার মাঠে তিন বস্তা চাল ফেলে ক্রেতা-বিক্রেতারা পালিয়ে যায়। আনুমানিক ৪০ কেজি চাল মাঠ থেকে উদ্ধার করে নিয়ে আসেন ইউএনও শ্নিগ্ধা তালুকদার। উদ্ধারকৃত চাল জব্দ করা হয়। এছাড়া পুটিজুরীর আব্দানারায়ণে অবৈধভাবে উত্তোলিত আনুমানিক ৮ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনার সময় নিরাপদ সামাজিক দূরত্ব বজায় না রেখে অতিরিক্ত যাত্রী বহন করায় এবং মাস্ক না থাকায় দুজন সিএনজি ড্রাইভারকে মোট ১০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি নির্দেশনা না মেনে দোকান খোলা রেখে ব্যবসা চালু রাখায় বাহুবল বাজারের এক জুতার ব্যবসায়ীকে ৫০০ টাকা জরিমানা করা হয়। দন্ডাদেশগুলো প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল।
-