উত্তর সাঙ্গর থেকে দক্ষিণ সাঙ্গর গ্রামের রাস্তার কার্পেটিং কাজে ব্যাপক অনিয়ম-
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর থেকে দক্ষিণ সাঙ্গর গ্রামের রাস্তার কার্পেটিং কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনিয়মের চিত্র দেখে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন এলাকাবাসী।
এলাকাবাসী জানান, সম্প্রতি উত্তর সাঙ্গর থেকে দক্ষিণ সাঙ্গর রাস্তার ২ কিলোমিটার কার্পেটিং করেন সংশ্লিষ্ট ঠিকাদার। কিন্তু কংক্রিট, সিমেন্ট, মেকাডম নামমাত্র দিয়ে রাস্তার কাজ শেষ করা হয়। এলাকাবাসী অভিযোগ করেন ঠিকাদার নি¤œমানের বালু, সিমেন্ট, কংক্রিট ব্যবহার করার কারণে কাজ শেষ হওয়ার কিছুদিনের মধ্যে রাস্তাটির বিভিন্ন স্থান ভেঙ্গে যাচ্ছে এবং কার্পেটিংগুলো উঠে যাচ্ছে। ঠিকদারকে সঠিকভাবে কাজ করার কথা বললেও ঠিকাদার তাদের বৃদ্ধাঙ্গুলি দেখান। এতে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের কাছে রাস্তা কার্পেটিংয়ের অনিয়মের বিষয়গুলো জানান। এ পরিপ্রেক্ষিতে সরেজমিনে দক্ষিণ সাঙ্গরের রাস্তায় গিয়ে ব্যাপক অনিয়মের দৃশ্য সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে। রাস্তার কার্পেটিং কাজে অনিয়মের ব্যাপারে দক্ষিণ সাঙ্গর গ্রামের বিশিষ্ট মুরুব্বী আব্দুর রশিদ মিয়া জানান, যে নিয়মে রাস্তার কার্পেটিং কাজ করার কথা ছিল সে নিয়মে ঠিকাদার রাস্তার কার্পেটিং কাজ করেননি। তিনি কার্পেটিংয়ের কাজে ব্যাপক অনিয়ম করেছেন। সিমেন্ট, বালু, কংক্রিট, মেকাডম কম ব্যবহার করেছেন। যে কারণে কাজ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই রাস্তার বিভিন্ন স্থান ভেঙ্গে গেছে। একই গ্রামের জামাল মিয়া জানান, রাস্তার কার্পেটিং কাজ নামেমাত্র করা হয়েছে। আমরা রাস্তারটির কার্পেটিং কাজ পুনরায় করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে বানিয়াচঙ্গ উপজেলা প্রকৌশলী আল নুর তারেক জানান, রাস্তার কার্পেটিং কাজে অনিয়ম হয়ে থাকলে ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

-