হবিগঞ্জ শহরে দুলাশাহ’র ওরসে মদ গাঁজার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ সতর্ক করা হয়েছে কয়ে-
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের নাতিরাবাদ এলাকায় দুলাশাহর ওরসে অবাধে মদ, গাঁজা ও ইয়াবা সেবনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। বুধবার রাত ৭টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদক সেবনের অভিযোগে কয়েক ব্যক্তিকে সতর্ক করেন ভ্রাম্যমান আদালত।
সূত্র জানায়, গত মঙ্গলবার শহরের নাতিরাবাদ এলাকায় দুই দিনব্যাপী দুলাশাহর ওরস শুরু হয়। ওরসে মদ, গাঁজা ও ইয়াবা সেবনকারীরা আসর বসায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠে। এ ব্যাপারে গত মঙ্গলবার এলাকাবাসী জেলা প্রশাসকের নিকট একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগে তারা উল্লেখ করেন, পুরাতন খোয়াই নদীর তীরে অবস্থিত দুলা শাহ এর আস্তানা সংলগ্ন এতিমখানার পাশে মদ, গাঁজা ও ইয়াবাসহ নেশা জাতীয় দ্রব্যাদি সেবনকারীদের দ্বারা প্রতিনিয়ত বিভিন্ন অসামাজিক ও অনৈতিক কর্মকান্ড চলছে। ফলে এলাকার উঠতি বয়সের যুবক-যুবতীরা বিপদগামী হচ্ছে। এমনকি এসব অনৈতিক কর্মকান্ডে কেউ বাধা প্রদান করলে তারা প্রহসনমুলক মামলা-মোকদ্দমা ও প্রাণনাশের হুমকি প্রদান করে। এমতাবস্থায় এলাকার যুব সমাজের বিপথগামী হওয়া থেকে বাঁচানোর জন্য সুদৃষ্টি কামনা করা হয়। অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে গতকাল ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় কয়েক ব্যক্তিকে সতর্ক করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

-