দলের সিদ্ধান্তের প্রতি আস্থা ও সম্মান রেখে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালাম-
বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমেদ
প্রিয় বানিয়াচং উপজেলাবাসী, গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে বিএনপি নেতা-কর্মীদের উপর মামলা-হামলা-নির্যাতন। দেশমাতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে। লক্ষাধিক মিথ্যা ও সাজানো মামলায় কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূলের অনেক নেতাকর্মীদের কারাগারে আটকে রাখা হয়েছে। চালানো হচ্ছে জুলুম-নিপীড়ন-নির্যাতন। এমতাবস্থায়, বিএনপি থেকে উপজেলা নির্বাচন-২০১৯ বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমি দলের সিদ্ধান্তের প্রতি আস্থা ও সম্মান রেখে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।
আমি শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণিত একজন কর্মী। দলের চরম দুর্দিনে দলের নেতৃত্ব দিয়েছি। এখনও আছি, আগামীতেও থাকব ইনশাল্লাহ। তাই, নেতাকর্মী ও সাধারণ মানুষ তথা সমস্ত কিছু মাথায় রেখে আমি নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
বিগত উপজেলা নির্বাচনে শত প্রতিকূলতার মধ্যেও নেতাকর্মী ও বানিয়াচংয়ের আপামর জনতার অকুন্ঠ ভালবাসায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। সততা ও দায়িত্বের সাথে অদ্যাবধি দায়িত্ব পালন করে চলেছি। অন্যায়ের বিরুদ্ধে আমি সবসময় আপোষহীন। নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে আমি অটল। আমার এই সিদ্ধান্তে দলীয় নেতাকর্মী ও আমার শুভাকাক্সক্ষীরা দুঃখ পেয়েছেন। অনেকে আমাকে স্বতন্ত্র প্রার্থী হবার জন্য অনুরোধ করেছেন। তারা বলছেন বানিয়াচং উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করলে আমার বিজয় সুনিশ্চিত। আমিও মনে করি প্রার্থী হলে জণগণের ভালবাসায় আবারো বিজয়ী হতাম। বিএনপি যদি নির্বাচনে যাওয়ার পক্ষে সিদ্ধান্ত দিত এবং সেই নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু হত, তাহলে আামর বিজয় কেউ ঠেকাতে পারত না।
আমি রাজনৈতিক ও উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে সাধারণ মানুষের ভালবাসা পেয়েছি অফুরন্ত। কিন্তু, খালেদা জিয়াকে কারাগারে রেখে আর কোন নির্বাচনে যাওয়ার পক্ষে আমারও কোন মত নেই। নিশ্চিত বিজয়কে বিসর্জন দিলাম দলীয় সিদ্ধান্তকে সম্মান করে।
এ ব্যাপারে আমার কোন দুঃখ নেই। আপনারাও দুঃখ পাবেন না। সুদিন আমাদের আসবেই। আমি আছি, আমার প্রিয় বানিয়াচংবাসীর পাশে। সকলের সুখে-দুঃখে। আপানারা সবসময় আমাকে কাছে পাবেন। পূর্বে যেভাবে আপনাদের সাথে ছিলাম, ভবিষ্যতেও আপনাদের সাথেই আমি থাকব।
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, শান্তিতে থাকুন। সকলের দোয়া প্রত্যাশী।
শেখ বশীর আহমদ
উপজেলা চেয়ারম্যান, বানিয়াচং
যুগ্ম আহবায়ক
বানিয়াচং উপজেলা বিএনপি।

-