নবীগঞ্জে সরকারি খাল দখলের চেষ্টা করায় এক ব্যক্তিকে ৭ দিনের কারাদন্ড-
উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ সরকারি খাল ভরাট করে দখল করার অপরাধে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের হাজী তশক উল্লা অটো রাইছ মিলের স্বত্ত্বাধিকারী আমিনুর রহমানকে (৪০) ৭ দিনের বিনাশ্রম জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আতাউল গণি ওসমানী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে সাজা প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আমিনুর ইনাতগঞ্জ ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মৃত হাজী তশক উল্লার পুত্র।
সূত্র জানয়, আমিনুর রহমান বৃহস্পতিবার সকালে ইনাতগঞ্জ বাজারের পাশে রাজা মিয়ার বাড়ি সংলগ্ন সরকারি খালে মাটি ফেলে ভরাট করছিলেন। খবর পেয়ে ইনাতগঞ্জ ভূমি অফিসের তহশিলদার শাহেদ আহমদ সরেজমিনে গিয়ে মাটি ভরাট করতে নিষেধ করেন। আমিনুর নিষেধ অমান্য করে মাটি ভরাট অব্যাহত রাখেন। এ সময় তহশিলদার শাহেদ আহমদের সাথে অশোভন আচরণ করেন আমিনুর। খবর পেয়ে তাৎক্ষণিক ইনাতগঞ্জে ছুটে যান নবীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী। তাঁর নির্দেশে ইনাতগঞ্জ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁন আমিনুরকে আটক করে স্থানীয় ভূমি অফিসে নিয়ে যায়। সরকারি জায়গা আত্মসাতের লক্ষ্যে মাটি ভরাট করার সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আমিনুর রহমানকে ৭ দিনের বিনাশ্রম জেল প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আতাউল গণি ওসমানী। নবীগঞ্জ থানা পুলিশের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী।
অপরদিকে, জনৈক ব্যক্তি নবীগঞ্জ-বানিয়াচং সড়কের রাজাবাদ ব্রীজ সংলগ্ন শাখাবরাক নদীতে মাটি ভারাট করে অবৈধভাবে ঘর তৈরি করে। এ খবর নিশ্চিত হয়ে গতকাল দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দুটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।
-