বৃন্দাবন কলেজে ৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন-
বিনামূল্যে বই প্রদান এবং উপবৃত্তি দেয়ার কারণে দেশে শিক্ষার হার বেড়েছে ॥ এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপিঠ বৃন্দাবন সরকারি কলেজে প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে ৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন হবিগঞ্জ সদর, লাখই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। শনিবার দুপুরে এই সকল উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এ সময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ এলিয়াছ হোসেনসহ কর্মকর্র্তারা উপস্থিত ছিলেন।
হবিগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ তারিক মিয়া জানান, অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে বৃন্দাবন সরকারি কলেজে দেশরতœ শেখ হাসিনা একাডেমিক ভবন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হোস্টেলের ৫ তলা সম্প্রসারণ, ছাত্র হোস্টেলের ৫ম তলা সম্প্রসারণ কাজ, ছাত্রী হেস্টেলের প্রধান গেইট এবং সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিজ্ঞান ভবনের ১ম ও ২য় তলার উদ্বোধন করা হয়েছে।
পরে কলেজ প্রাঙ্গণে আয়োজিত সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আবু জাহির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ এলিয়াছ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াছ বখত চৌধুরী জালাল। এছাড়াও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর অজয় কুমার দাশ মহালদার, সহযোগী আধ্যাপক মোঃ আব্দুল হাকিম, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, পৌর আওয়ামী লীগ সভাপতি ফয়জুর রহমান রবিন এতে বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আবম ফখরুদ্দিন খান। মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, বাংলাদেশে অনেক সরকার এসেছে, কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারের মতো কোনও সরকার এত উন্নয়ন করতে পারেনি। বিনামূল্যে বই প্রদান এবং উপবৃত্তি দেয়ার কারণে বর্তমানে সারাদেশে শিক্ষার হার বেড়েছে। তিনি বলেন, হবিগঞ্জের কৃতি সন্তান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন, সাবেক সফল অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার বাড়িও হবিগঞ্জে ছিল। এছাড়া সকল ক্ষেত্রেই হবিগঞ্জে ছিলেন অনেক গুণীজন। তারা যদি এত সুনাম অর্জন করতে পারেন, তাহলে বর্তমান প্রজন্ম কেন পিছিয়ে থাকবে। তাদের কর্মকান্ডকে সামনে রেখে সকল শিক্ষার্থীকে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন এমপি আবু জাহির।
-