হবিগঞ্জ শহরে ইংল্যান্ড প্রবাসীর বাসায় অভিনব কায়দায় চুরি ॥ ৬ চোর আটক-
চোরেরা তালাবদ্ধ ঘরে ঢুকে তিন দিন ধরে রান্নাবান্না করে খাওয়া-দাওয়া ও বসবাস করছিল। রাতের আধারে সুযোগ বুঝে মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যেত তারা। মঙ্গলবার সকালে মালামাল নিয়ে যাবার সময় ধরা পড়ে শিশুবয়সী ৪ চোর
জুয়েল চৌধুরী ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় ইংল্যান্ড প্রবাসী কমিউনিটি লিডার সামসুদ্দিন আহমেদ এমবিই’র বাসায় অভিনব কায়দায় চুরি করেছে শিশুবয়সী চোরেরা। এ ঘটনায় শিশুবয়সী চোরসহ ৬ জনকে আটক ও মালামাল উদ্ধার করেছে পুলিশ।
সূত্র জানায়, শায়েস্তানগরস্থ এবি ব্যাংকের পাশ্ববর্তী দোতলা বাসার মালিক লন্ডন প্রবাসী সামসুদ্দিন আহমেদ এমবিই’র। তিনি সপরিবারে ইংল্যান্ডে বসবাস করছেন। হবিগঞ্জ শহরে তাঁর এই বাসাটি তালাবদ্ধ থাকে। মাঝে মাঝে একজন কেয়ারটেকার বাসাটি দেখাশুনা করে। এই সুযোগে একদল চোর ওই বাসায় প্রবেশ করে ৩ দিন ধরে রান্নাবান্না করে খাওয়া দাওয়া করছে এবং রাতের আধারে সুযোগ বুঝে মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়। শুধু চুরি নয় তারা বাসার সকল জিনিসপত্র তছনছ করে রেখেছে। গতকাল মঙ্গলবার সকালে মূল্যবান মালামাল নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন শিশুবয়সী ৪ চোরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন মূল্যবান জিনিসপত্র উদ্ধার করা হয়। আটককৃতরা হলো শহরের যশেরআব্দা এলাকার শেবলু মিয়া (১৩), রায়হান উদ্দিন রাজু (১১), সোহাগ (৯) ও মাইনুদ্দিন (১০)। তাদের স্বীকারোক্তি মতে সন্ধ্যায় এসআই জহির উদ্দিন শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ২ চোরকে আটক করেন। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি। পুলিশ চায়, অচিরেই সব চোরকে আটক করে চুরির রহস্য উদ্ধার ও অপরাধীদের আইনের কাছে সোপর্দ করা।

-