একজন ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের মাধ্যমেই একটি এলাকা আলোকিত হতে পারে ॥ এমপি আবু জাহির-
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, একজন মানুষ অথবা একটা প্রতিষ্ঠানের মাধ্যমেই একটি এলাকা আলোকিত হতে পারে। রায়ধর মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছিল বলেই আজ দেশ-বিদেশী বরেণ্য ও সম্মানিত ব্যক্তিবর্গ এখানে আসছেন অতিথি হিসেবে। আলেম-ওলামাদের নিকট থেকে জ্ঞান অর্জন করে সেই জ্ঞানের আলোকে জীবন পরিচালনা করলে একজন মানুষ দুনিয়া ও আখেরাতে পুরস্কৃত হবেন। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর দেখানো পথে যারা জীবন পরিচালনা করে তারা সবসময় সমাজে ভাল মানুষ হিসাবে স্বীকৃতি লাভ করেন। গতকাল সোমবার রাতে হবিগঞ্জ সদর উপজেলার জামেয়া-সাদিয়া রায়ধরে বার্ষিক ইসলামী মহাসম্মেলনে বক্তৃতা প্রদানকালে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি বলেন, রায়ধর এলাকার মানুষের সাথে আমার পারিবারিক সম্পর্ক রয়েছে। তাই সবসময় আপনাদের সুখে-দুঃখে পাশে থেকে কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও কাজ করে যাব ইনশাল্লাহ। ইতোমধ্যে অর্ধকোটি টাকা ব্যয়ে ধুলিয়াখাল থেকে রায়ধর পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের টেন্ডার হয়েছে। এ সময় দেশ ও জনগণের স্বার্থে রাস্তার আশপাশ দখল করে যাতে কোনো স্থাপনা ঘরে তোলা না হয় সে ব্যাপারে নজর রাখতে এলাকাবাসীর প্রতি আহবান জানান এমপি আবু জাহির।
শায়েখে পুরানগাঁও আল্লামা আব্দুল মুমিনের সভাপতিত্বে ইসলামী মহাসম্মেলনে প্রধান মেহমান হিসাবে বক্তৃতা করেন ভারতের দারুল উলূম দেউবন্দ এর মুহতামিম আল্লামা আব্দুল কাসিম নো’মানী। এছাড়াও দেশ বরেণ্য উলামায়ে কেরাম, মাশায়েখে ইজাম ও সুধীবৃন্দ এতে বক্তব্য রাখেন।
-
প্রথম পাতা