কিছুদিনের মধ্যেই হবিগঞ্জ শহরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে ॥ জেলা প্-
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রস্তুতি সভা
মঈন উদ্দিন আহমেদ ॥ কিছুদিনের মধ্যেই হবিগঞ্জ শহরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। উচ্ছেদ অভিযানে উদ্ধারকৃত সরকারি খাস জায়গায় শহীদ মিনার নির্মাণ করা হবে। গতকাল বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে স্থানীয় কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন নিশ্চিতকরণের লক্ষ্যে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক মনীষ চাকমা এসব কথা বলেন।
তিনি বলেন প্রতি বছর বিশ্বের কোন না কোন দেশ থেকে তাদের মাতৃভাষা হারিয়ে যাচ্ছে। আমরাও অদূর ভবিষ্যতে ভবিষ্যত প্রজন্মকে ভাষা প্রতিবন্ধী হিসেবে দেখছি। প্রমিত উচ্চারণে আমরা আমাদের মাতৃভাষা বাংলা সঠিকভাবে বলতে পারি না। তাই আমাদের মাতৃভাষা বাংলাকে মর্যাদার আসনে টিকিয়ে রাখতে হলে আরো বেশি করে মাতৃভাষার চর্চা করতে হবে। স্কুলের শিক্ষার্থীদের তাদের বয়স অনুযায়ী কাজ শেখাতে হবে। যেমন স্কুলে শিক্ষার্থীদের দিয়ে বাগান তৈরি করা যেতে পারে। এটাকে কোন ভাবেই শিশু শ্রম হিসেবে গণ্য করা যাবে না। আমাদের দেশে যে সকল গাছ জন্মে সে সকল গাছ লাগানোর পাশাপাশি বিদেশি গাছ লাগানোর প্রবণতা কমানোর আহবান জানান জেলা প্রশাসক।     
জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নূরুল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ হবিগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।
-
প্রথম পাতা