বাহুবলের সাংবাদিক সৌদি প্রবাসী গফুর আল হাবিবের ইন্তেকাল-
নূরুল ইসলাম মনি, বাহুবল থেকে ॥ বাহুবলের সাংবাদিক শাহ শেখ আব্দুল গফুর আল হাবিব বুধবার সকালে সৌদি আরবের আল-নূর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি দীর্ঘদিন ধরে হার্ট ও ডায়াবেটিসজনিত বিভিন্ন রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে সৌদি আরবে প্রবাস জীবন কাটাচ্ছিলেন।
শাহ শেখ মাওলানা আব্দুল গফুর আল হাবিব বাহুবল উপজেলার সাতপাড়িয়া গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারের ১৯৬৫ সালের ১১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম শাহ শেখ মুন্সী হেফাজত উল্লাহ। তিনি ১৯৮৬ সনে দৈনিক আজাদী পত্রিকার বাহুবল প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পরে দৈনিক জালালাবাদী, আল মুজাহিদ-এর স্টাফ রিপোর্টার, দিনকাল, সাপ্তাহিক জনতার দলিল, পাক্ষিক সালাম, মাসিক মঈনুল ইসলাম, সাপ্তাহিক হবিগঞ্জ পরিক্রমা ও দৈনিক দেশজমিন পত্রিকার বাহুবল প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।
সদা হাস্যোজ্জল সাংবাদিক শাহ শেখ মাওলানা আব্দুল গফুর আল হাবিবের মৃত্যু সংবাদ বাহুবল আসার পর স্থানীয় সাংবাদিক ও আলেম সমাজে শোকের ছায়া নেমে আসে। বুধবার সন্ধ্যায় বাহুবল মডেল প্রেসক্লাবে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা নূরুল আমীন। দোয়া পূর্ব আলোচনায় অংশগ্রহণ করেন ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, সহ-সভাপতি মাওলানা নূরুল আমীন ও পংকজ কান্তি গোপ, সাধারণ সম্পাদক এম শামছুদ্দিন, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান জুয়েল, নূরুল ইসলাম মনি, ফয়সল আহমেদ চৌধুরী তাইনুছ, আব্দুল মজিদ শেখ, আজিজুল হক সানু, এমএ জব্বার ফুল মিয়া, আব্দুল হান্নান রেনু, এম সাজিদুর রহমান, ইসমাইল মাহমুদ ফিরোজ ও মনিরুল ইসলাম শামীম প্রমুখ।

-