প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে বিএনপি বিচলিত হয়ে উন্মাদের মতো আচরণ করছে ॥ হানিফ-
এসএম সুরুজ আলী ॥ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়ের রিভিউ আবেদনের সাথে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়ার কোন সম্পর্ক নেই। তিনি বলেন, প্রধান বিচারপতির ছুটিকে কেন্দ্র করে বিএনপি বিচলিত হয়ে উন্মাদের মতো আচরণ করছে। তাদের আচরণে মনে হচ্ছে, প্রধান বিচারপতি তাদের কাছে দায়বদ্ধ। জনগণের মনে প্রশ্ন জেগেছে, তাহলে বিএনপি কি প্রধান বিচারপতিকে নিয়ে কোন ষড়যন্ত্রের নকশা করেছিল। এই ছুটির কারণে এ ষড়যন্ত্র নস্যাৎ হয়ে গেছে বলেই বিএনপি এতো হতাশ? তিনি বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে গিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্র করছেন। বিদেশে বসে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। কারণ জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধভাবে কাজ করছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মাহবুবুল আলম হানিফ বলেন- বিএনপি জামাত জোট সরকারের আমলে বাংলাদেশকে মিথ্যুক, দুর্নীতি ও সন্ত্রাসীদের দেশ হিসেবে বলা হতো। জননেত্রী শেখ হাসিনা সেই বাংলাদেশকে একটা পর্যায়ে নিয়ে এসেছেন। সারা বিশ্ববাসীর কাছে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। এই উন্নয়নের পথে বার বার বাধা ও আঘাত এসেছে। সেই বাধা দিয়েছে বিএনপি জামাত। সেই বিএনপি এখনও তৎপর। খালেদা জিয়া দেশে বলতেন আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাবেন। এতে তিনি ব্যর্থ হয়েছেন। এখন লন্ডনে বসে সরকার পতনের ষড়যন্ত্র করছেন। তারপর তিনি দেশে আসবে। এতে জনগণের মধ্যে প্রশ্ন জাগে তিনি কি দেশে আসবেন না। আমি বিএনপি’র বন্ধুদের উদ্দেশ্যে বলতে চাই আপনাদের এই স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে থাকবে। কখনও বাস্তবায়ন হবে না। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের রাজনীতি করেন। এজন্য দেশে তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে উদ্দেশ্য করে বলেন- এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জে মেডিকেল কলেজ চালুসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। তার নেতৃত্বে আওয়ামীলীগ সুসংগঠিত। আগামীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবিগঞ্জের ৪টি আসনে আওয়ামীলীগের প্রার্থীদের নির্বাচিত করতে হবে।
সম্মেলনে মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেন- মৎস্য সরকারের গুরুত্বপূর্ণ খাত। মৎস্যকে সরকার সব সময় গুরুত্ব দিয়ে দেখেন। মৎস্য বিভাগে যত সমস্যা রয়েছে, তা আমরা সমাধানের চেষ্টা করছি। তিনি বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী জাল যার জলা তার নীতি মামলা বাস্তবায়ন করতে হবে। সম্মেলনে বক্তারা বলেন- হবিগঞ্জের মৎস্যজীবীরা নানাভাবে অবহেলিত। হবিগঞ্জে প্রচুর বিল থাকলেও সেগুলো সরকার লিজ দিচ্ছে। এতে মৎস্যজীবীরা মাছ সংগ্রহ থেকে বঞ্চিত হচ্ছেন। বিলসহ জলমহালগুলো উন্মুক্ত করে দিতে হবে।
হবিগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক আব্দুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব তাজুল ইসলামের পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপিসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। শুরুতে অতিথিবৃন্দ জাতীয় পতাকা, পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।
আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাঈদ, যুগ্ম আহ্বায়ক লায়ন শেখ লস্কর, যুগ্ম আহ্বায়ক এস এম আজিজুল হক হীরা, যুগ্ম আহ্বায়ক মোঃ রফিকুল ইসলাম খাঁ, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আবুল বাশার, সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট ইসলাম আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, বাহুবল উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য ও  জেলা কৃষকলীগের সভাপতি হুমায়ুন কবির রেজা, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, বানিয়াচঙ্গ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আমির হোসেন মাস্টার, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আতর আলী মিয়া, লাখাই উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকট মুশফিউল আলম আজাদ, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা তাতীলীগের আহ্বায়ক মোঃ মুদ্দত আলী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ ইয়াহিয়া চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক রাজ চৌধুরী প্রমুখ। সম্মেলনে সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়াসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
-
প্রথম পাতা