এক বছরের মধ্যে রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হবে-
প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে এমপি আবু জাহির
বাহার উদ্দিন, লাখাই থেকে ॥ এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন- শিক্ষার মান উন্নয়ন ও যুগোপযোগী করে তোলার লক্ষ্যে লাখাই উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ, বিজ্ঞানাগার নির্মাণ ও অত্যাধুনিক কম্পিউটার ল্যাব তৈরিসহ বাস্তবমুখী প্রয়োজনীয় পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। আগামী এক বছরের মধ্যে রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হবে। শুক্রবার লাখাই উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন এবং ছাত্রছাত্রীদের উদ্যোগে প্রকাশিত সুভ্যেনির ‘প্রথম প্রসুনের’ মোড়ক উন্মোচন করেন। তিনি বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে পর্যায়ক্রমে ৪ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, এসএমসি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র প্রাইমারী শিক্ষক এমদাদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শওকত আলী, দৈনিক খোয়াই সম্পাদক ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব শামীম আহছান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জেলা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি চৌধুরী মোঃ ফরিয়াদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক মোতাহার হোসেন। গীতা পাঠ করেন সুবিনয় আচার্য্য। মানপত্র পাঠ করেন স্কুলের ছাত্রী সামসুন্নাহার। স্বাগত বক্তব্য রাখেন পুনমির্লনী অনুষ্ঠানের আহবায়ক অ্যাডভোকেট মোঃ মোশারফ হোসেন। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুল হাই কামাল, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, ইউপি সদস্য জুয়েল রানা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছানোয়ার মোঃ রেজাউল করিম প্রমুখ।
দিনব্যাপি অনুষ্ঠানমালার পূর্বাহ্নে মোটর শোভযাত্রা সহকারে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া প্রাক্তন ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

-